ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা মাদকের মামলায় সুজন মন্ডল (২৮) নামের এক জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১২ জুন) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামির অনুপুস্থিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সুজন দৌলতপুর উপজেলার চর সোনাতলা গ্রামের মৃত সাদেক মন্ডলের ছেলে।

আদালত সুত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ জুলাই সকাল ৯টার দিকে দৌলতপুর উপজেলার চরদিয়াড় গ্রামের পশ্চিমপাড়ায় ঈদগাহ ময়দানের সামনে মাদকবিরোধী অভিযানে সুজনের কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তা থেকে ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে দৌলতপুর থানা পুলিশ। এ ঘটনায় ঐ দিন তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দৌলতপুর থানায় মামলা হয়।

মামলাটি তদন্ত শেষে তার বিরুদ্ধে ২০১৯ সালের ২৯ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম।

আদালতের সরকারী কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিল ৩(খ) ধারার অধীনে অপরাধ সন্দেহতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি সুজন মন্ডলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডা সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।