ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্যাংক ডাকাতিকালে কর্মকর্তা খুন: ১ আসামির ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জুন ৯, ২০২২
ব্যাংক ডাকাতিকালে কর্মকর্তা খুন: ১ আসামির ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে কৃষি ব্যাংকে ডাকাতিকালে ব্যাংক কর্মকর্তা খুনের দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড ও দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সেই সঙ্গে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকে (পলাতক) এক লাখ টাকা এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। মামলায় ২৫ জন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ১০ এপ্রিল রাতে ব্যাংকের একটি রুমে সেকেন্ড অফিসার আয়ুব হোসেন মোল্লা (৫৫) ঘুমিয়ে ছিলেন। ওই রাতে একদল ডাকাত ব্যাংকে হানা দেয়। তিনি টের পেয়ে চিৎকার করলে ডাকাত সদস্য সমির দাস ওরফে সমিরন দাস প্রথমে তাকে কুপিয়ে ও পরে বন্দুক দিয়ে ওই কর্মকর্তাকে গুলি করেন। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

পর দিন ব্যাংকের ব্যবস্থাপক শচীন্দ্র নাথ বালা বাদী হয়ে কাশিয়ানী থানায় ২৮ জনকে আসামি করে মামলা করেন।

এছাড়া ডাকাতরা ব্যাংক থেকে বেশ কিছু টাকা ও বাজারের চারটি দোকান থেকে টাকা-পয়সা লুটে নেয়। ওই রাতে স্থানীয় চৌকিদার মন্টিু শিকদার দূর থেকে সব কিছু লক্ষ্য করেন। ডাকাত সদস্য সমির যে বন্দুক দিয়ে গুলি করে ব্যাংক কর্মকর্তাকে খুন করেছেন, তাও তিনি দেখেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন-কা‌শিয়ানী উপ‌জেলার শিলটা গ্রা‌মের ইয়ার আলী শিকদার ও র‌ফিকুল ইসলাম।  

দীর্ঘ শুনানির পর অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা অনুযায়ী বৃহস্পতিবার এ রায় দেন বিচারক। রায় ঘোষণার সময় এক যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মো. শহিদুজ্জামান খান। আসামিপক্ষে আইনজীবী হিসেবে ছিলে মো. ইসমাইল হোসাইন, ফজলুল হক খান এবং আহমেদ নওশের আলি।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুন ৯, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।