ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সীতাকুণ্ডে আগুন: নিহতদের ২ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ৮, ২০২২
সীতাকুণ্ডে আগুন: নিহতদের ২ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ 

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুনে নিহত প্রত্যেকের পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দিতে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আহত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে এবং প্রয়োজনীয় চিকিৎসা দিতে বলা হয়েছে।

ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির (পল্লব) ও মোহাম্মদ কাওসার এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, শিল্প সচিব, বাণিজ্য সচিব, ফায়ার সার্ভিসের মহাপরিচালক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রামের জেলা প্রশাসক, স্মার্ট গ্রুপের চেয়ারম্যান ও এমডি, বিএম কনটেইনার বিডি লিমিটেডের এমডি বরাবরে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে ঘটনা তদন্তে বিচারিক অনুসন্ধান কমিটি করতে বলা হয়েছে। যার নেতৃত্বে থাকবেন হাইকোর্ট বিভাগের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। এছাড়া কমিটিতে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের রাখতে বলা হয়েছে।

তিন দিনের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এর আগে শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বিএম কনটেইনার বিডি লিমিটেডের ডিপোতে আগুন লাগার পর একের পর এক বিস্ফোরণে তা ছড়িয়ে পড়ে। ভয়াবহ এ আগুন নেভানো ও উদ্ধার কাজে ছিলেন ফায়ার সার্ভিস, সেনাবাহিনীসহ বিভিন্ন দপ্তরের কর্মীরা।

বুধবার (৮ জুন) পর্যন্ত ফায়ার সার্ভিসের নয় কর্মীসহ ৪৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে দুই শতাধিক মানুষ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ০৮, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।