ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

নারায়ণগঞ্জ আদালতে বায়োমেট্রিক হাজিরা চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, মে ২৪, ২০২২
নারায়ণগঞ্জ আদালতে বায়োমেট্রিক হাজিরা চালু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে চালু হয়েছে বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি।

মঙ্গলবার (২৪ মে) সকালে আদালতে বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা গ্রহণ ব্যবস্থার উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ আদালতের হাকিম মুন্সি মশিয়ার রহমান।

আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল খালেক বলেন, জেলা ও দায়রা জজ আদালতে ডিজিটাল হাজিরা পদ্ধতি উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে আঙ্গুলের ছাপ, পরিচয়পত্র ও পিন কোডের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীরা হাজিরা দিতে পারবেন।

এদিকে, বায়োমেট্রিক হাজিরা চালু হওয়ায় খুশি আদালতের কর্মকর্তা-কর্মচারীরা।

জেলা ও দায়রা জজ আদালতের নাজির কামরুল হুদা বলেন, এখন থেকে আমরা সবাই ডিজিটাল পদ্ধতিতে হাজিরা দিতে পারবো। নতুন এই প্রযুক্তিটি ঘিরে সবার মধ্যে আগ্রহ দেখেছি। এর মাধ্যমে হাজিরার সঠিক হিসাব জানা যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা, ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস ও বদিউজ্জামান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলম, আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামানসহ জেলা ও দায়রাজজ আদালতের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, মে ২৪, ২০২২
এমআরপি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa