ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

যা থাকছে সুপ্রিম কোর্টের নতুন ১২ তলা ভবনে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
যা থাকছে সুপ্রিম কোর্টের নতুন ১২ তলা ভবনে 

ঢাকা: বাংলাদেশ সুপ্রিম কোর্টের জন্য নবনিমির্ত ১২ তলা ভবন ‘বিজয়-৭১’ বৃহস্পতিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চার বছর আগে ২০১৮ সালের ৪ মার্চ একনেকে এই ভবনটি নির্মাণের জন্য অনুমোদন দেওয়া হয়।

১৫৮ দশমিক ০৫১৯ কোটি টাকা মূল্যের ভবনে থাকছে ৩২টি এজলাস তথা বিচার কক্ষ। বিচারপতিদের জন্য রয়েছে ৫৬টি চেম্বার। বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও ব্যক্তিগত কর্মকর্তাদের জন্য রয়েছে ৫৬টি অফিস। থাকছে একটি করে ডে কেয়ার সেন্টার, নামাজের স্থান ও গভীর নলকূপ। রয়েছে ৪টি লিফট।

১২ তলা এ ভবনে রয়েছে ১৬০০ কেভিএ সাব-স্টেশন ও ৫০০ কেভিএ জেনারেটের। ভবনের গ্রাউন্ড ফ্লোরে ৪টি বিআরটিসি দোতলা বাস পার্কিংয়ের ব্যবস্থা ও ২ স্টোর কক্ষ রয়েছে।

আইন মন্ত্রণালয়ের উদ্যোগে করা এ ভবন উদ্বোধন উপলক্ষে সুপ্রিম কোর্টের স্পোর্টস কমপ্লেক্সে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেবেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন ও স্বাগত বক্তব্য দেবেন আইন সচিব মো. গোলাম সারওয়ার।   

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ইএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।