ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভোলায় জোড়া খুনের মামলায় ২ জনের ফাঁসি, ১ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ভোলায় জোড়া খুনের মামলায় ২ জনের ফাঁসি, ১ জনের যাবজ্জীবন

ভোলা: ভোলায় জমি নিয়ে বিরোধের জেরে আপন ভাই ও বেয়াইকে হত্যার দায়ে মামুন ও তার বন্ধু ফিরোজকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে (৩০ মার্চ) জেলা ও দায়রা জজ আদালতের বিচরক মো. মহসিনুল হক এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-মামুন ও ফিরোজ। তাদের মধ্যে ফিরোজ পলাতক। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির নাম শরীফ। তিনি মৃত্যুদণ্ড মামুনের ছেলে।

এছাড়া এ মামলার অপর দুই আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত মামুনের স্ত্রী রেহানা বেগম ও আরেক ছেলে আরিফকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্র জানায়, জমি নিয়ে বিরোধকে কেন্দ্রে করে ২০১৮ সালে ১৩ মে রাতে পূর্ব পরিকল্পিতভাবে মাছুম ও তার শ্যালক জাহিদকে ছুরি এবং দা’ দিয়ে কুপিয়ে জখম করেন মাছুমের ভাই মামুন, ভাতিজা শরীফসহ কয়েকজন। এ অবস্থায় তাদের হাসপাতালের নেওয়ার পর তাদের মৃত্যু হয়। এ ঘটনায় ১৪ মে নিহত জাহিদের বাবা মোস্তাফিজুর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আদালতে মামুন, তার ছেলে শরীফ ও আরিফ, স্ত্রী রেহানা বেগম এবং বন্ধু ফিরোজের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। মামলায় ২৩ জনের সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আসামিদের মধ্যে দু’জনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় খালাস পেয়েছেন রেহানা ও আরিফ।  
 
রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট সৈয়দ আশ্রাফ হোসেন লাভু। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আতিন্দ্র ব্যানার্জি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।