ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছোট ভাই হত্যায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ছোট ভাই হত্যায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

ঢাকা: ১৪ বছর আগে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ডেউয়াতলা গ্রামে ছোট ভাইকে হত্যার দায়ে বিচারিক আদালতে দেওয়া বড় ভাই ভবসিন্ধু বৈরাগীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।  

বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন দিয়ে বুধবার (৩০ মার্চ) বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট অবকাশকালীন বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি। আসামি পলাতক থাকায় তার পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী বুলবুল রাবেয়া বানু।

ডেউয়াতলা গ্রামের প্রয়াত অমূল্য বৈরাগীর বড় ছেলে ভবসিদ্ধু বৈরাগীর সঙ্গে ছোট ভাই অখিল বৈরাগীর (১৮) পৈতৃক জমি নিয়ে বিরোধ ছিল। এর মধ্যে ২০০৮ সালের ১৭ মার্চ সকালে অখিল মাছের ঘেরে কাজ করছিলেন। ভবসিন্ধু সেখানে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে অখিলকে হত্যা করেন। পরদিন তাদের চাচাতো ভাই গুরুদাস বৈরাগী বাদী হয়ে ভবসিন্ধু ও তার স্ত্রী আঁখি বৈরাগীর বিরুদ্ধে মামলা করেন।

এ মামলার বিচার শেষে ২০১৬ সালের ৩০ আগস্ট বাগেরহাটের জেলা আদালত ভবসিন্ধুকে মৃত্যুদণ্ড দেন। আর আঁখি বৈরাগীকে খালাস দেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ইএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।