ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যার দায়ে মাদ্রাসা শিক্ষকের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
স্ত্রীকে হত্যার দায়ে মাদ্রাসা শিক্ষকের মৃত্যুদণ্ড

রাজশাহী: রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে আক্কাস আলী (৪০) নামে এক মাদ্রাসা শিক্ষককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে রাজশাহীর জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিতি ছিলেন।

আক্কাস আলী রাজশাহীর মোহনপুর উপজেলার হাজারপাড়া গ্রামে বাসিন্দা। তিনি উপজেলার মহিষকুণ্ডি দাখিল মাদ্রাসার ক্বারিয়ানা শিক্ষক ছিলেন। স্ত্রী হত্যার ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। রায় ঘোষণার পর পুলিশ তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

রাজশাহীর জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি আসাদুজ্জামান মিঠু জানান, যৌতুকের দাবিতে এই খুনের ঘটনা ঘটেছিল। মাদ্রাসা শিক্ষক আক্কাস আলীর স্ত্রী ফরিদা বিবিকে প্রায়ই যৌতুকের দাবিতে নির্যাতন চালাতেন। ২০১৩ সালের ২৯ জানুয়ারি সন্ধ্যায় আক্কাস তাকে গলা কেটে হত্যা করেন। ফরিদা বিবি একটি এনজিও পরিচালিত স্কুলের শিক্ষক ছিলেন। এ ঘটনায় ওই দিনই ফরিদার ভাই মামুনার রশীদ আক্কাসের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার পরপরই পুলিশ আক্কাসকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাগারে আটক ছিলেন। এই মামলায় ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। পরে আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে মঙ্গলবার তাকে মৃত্যুদণ্ড দেন আদালতের বিচারক।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।