ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরিজ বোমা হামলা: এক আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
সিরিজ বোমা হামলা: এক আসামির যাবজ্জীবন

চুয়াডাঙ্গা: ২০০৫ সালের ১৭ আগস্ট চুয়াডাঙ্গায় সিরিজ বোমা হামলার ঘটনায় করা মামলার অন্যতম আসামি শায়খুল ইসলাম সাইফুল ওরফে রাকিবকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (২য়) এর বিচারক লুৎফর রহমান শিশির এ রায় দেন।

রায়ের পর কড়া নিরাপত্তায় আদালত চত্বর থেকে তাকে কারাগারে নেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত শায়খুল ইসলাম সাইফুল ওরফে রাকিব বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার পঞ্চকরণ গ্রামের মৃত আলতাবের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা চালানো হয়। ওই সময় চুয়াডাঙ্গায় চালানো বোমা হামলায় অংশ নেন শায়খুল ইসলাম সাইফুল ওরফে রাকিব। এরপর চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা করা হয়। মামলার অন্যতম আসামি রাকিবকে ২০০৬ সালের ২৭ আগস্ট গ্রেফতার করে পুলিশ। প্রথমে ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মোতালেব। পরে ওই মামলাটি তদন্ত করে দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার তৎকালীন এসআই কামরুজ্জামান খান। ২০০৭ সালের ৮ মার্চ আদালতে চার্জশিট দিলে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়। এতে অপরাধ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি গিয়াসউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।