ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বরগুনায় পর্নোগ্রাফি মামলায় ৫ কিশোরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
বরগুনায় পর্নোগ্রাফি মামলায় ৫ কিশোরের জেল

বরগুনা: বরগুনায় পর্নোগ্রাফি আইনে পাঁচ কিশোরকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো বরগুনা জেলার তালতলী উপজেলার মহিউদ্দিন (১৫), রিয়াজ (১৬), বিপ্লব (১৬), অভিজাত কানাই (১৬) ও বেল্লাল (১৬)।

জানা যায়, একই উপজেলার নবম শ্রেণির ছাত্রীকে ওই পাঁচ কিশোর পথে ঘাটে উত্ত্যক্ত করতো। মেয়েটি এর প্রতিবাদ করলে বিপ্লব কৌশলে তার ছবি তুলে নেয়। পরে স্কুলছাত্রীর ছবির সঙ্গে অপর একটি নগ্ন ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় সে। বিষয়টি ওই ছাত্রীর বাবার নজরে এলে তিনি বাদী হয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় ওই কিশোর দলের নামে মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা মো. নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় পর্নোগ্রাফি আইনে আসামিদের দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।  

আসামিপক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, তারা কিশোর হলেও এখন প্রাপ্তবয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।