ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

পাবনায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
পাবনায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন 

পাবনা: পাবনার ঈশ্বরদীতে শিশু রহিম হত্যা মামলায় রাসেল (২০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ ফেব্রুয়ারি ঈশ্বরদী উপজেলার নতুন হাট এলাকায় জগলুশাহের শিশু পুত্র রহিমকে (৭) মানিকনগর এলাকায় একটি লিচু বাগানে ঘাস কাটার কথা বলে ডেকে নিয়ে যায় একই উপজেলার রহিমপুর গ্রামের আসাদুল মেকারের ছেলে রাসেল। সেখানে রাসেল শিশুটিকে বলাৎকারের পর কাচি দিয়ে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় নিহত রহিমের বাবা জগলুশাহ বাদী হয়ে ২৫ ফেব্রুয়ারি ঈশ্বরদী থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় আসামি রাসেলকে গ্রেফতার করা হলে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি সালমা আক্তার শিলু, আসামিপক্ষে ছিলেন মকবুল আহমেদ বাবু।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa