ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

নড়াইলে হত্যা মামলায় এক ভাইয়ের ফাঁসি, অন্য ভাইয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
নড়াইলে হত্যা মামলায় এক ভাইয়ের ফাঁসি, অন্য ভাইয়ের যাবজ্জীবন

নড়াইল: নড়াইলে হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড ও অপর এক আসামিকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


 
রোববার (২৩ জানুয়ারি) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।
 
দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে যশোর জেলার অভয়নগর থানার কামকুল গ্রামের সোনা মোল্যার ছেলে বাছের আলীকে (৫৩) মৃত্যুদণ্ড ও তার ছোট ভাই কামাল মোল্যাকে (৪৫) যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।
 
মামলার বিবরণে বলা হয়, নড়াইল সদর উপজেলার শিমুলিয়া গ্রামের সোহরাব মোল্যার বিধবা মেয়ে রোকেয়া বেগমকে (৪৩) প্রায়ই উত্ত্যক্ত করতো আসামি বাছের আলী। রোকেয়ার ভাইয়ের ছেলে রেজাউল মোল্যা বাছের আলীকে তাদের বাড়ি আসতে ও উত্ত্যক্ত করতে নিষেধ করতো। এরই জেরে ২০১৯ সালের ২৬ জুন রাত সাড়ে ৮টার দিকে আসামি বাছের আলী ও তার ভাই কামাল মোল্যা রেজাউলকে টানতে টানতে নিয়ে যায়। একপর্যায়ে কামাল মোল্যা মোটা লাঠি দিয়ে রেজাউলকে আঘাত করে। পরে বাছের আলী লোহার পেরেক লাগানো বাঁশ দিয়ে রেজাউলের মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে। পরে আহত রেজাউলকে উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরের দিন ২৭ জুন চিকিৎসাধীন অবস্থায় রেজাউল মারা যায়।
 
এ ঘটনায় রেজাউলের বাবা রাবুল মোল্যা নড়াইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  দীর্ঘ শুনানি শেষে রোববার এ রায় দেন বিচারক।  
 
এছাড়া জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa