ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

প্রতারণার মামলায় সাত বিদেশি নাগরিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
প্রতারণার মামলায় সাত বিদেশি নাগরিক কারাগারে

ঢাকা: ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় সাত বিদেশি নাগরিককে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

শনিবার (১৫ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- ওডেজে ওবিন্না রিবেন (৪২), নটোম্বিকনা (৩৬), ইফুইন্নয়া ভিভান (৩১), সানডে ইজিম (৩২), চিনেডু নিয়াজি (৩৬), কোলিমন্স তালিকে (৩০) ও চিঢিম্মা ইলোফোর (২৬)। এদের মধ্যে ছয়জন নাইজেরিয়ান ও একজন দক্ষিণ আফ্রিকান নাগরিক।  

একদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

গত ১৩ জানুয়ারি এ সাত বিদেশি নাগরিকের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওইদিন নাহিদুল ইসলাম (৩০) ও সোনিয়া আক্তারের (৩৩) দুদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য-উপাত্তের ভিত্তিতে গত ১১ জানুয়ারি রাত সাড়ে ১১টা থেকে ১২ জানুয়ারি সকাল সাড়ে ৬টা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল র‌্যাব-৮ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করে। অভিযানে রাজধানীর পল্লবী থানা, রূপনগর থানা ও দক্ষিণখান থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আটটি পাসপোর্ট, ৩১টি মোবাইল, তিনটি ল্যাপটপ, একটি চেক বই ও প্রায় লক্ষাধিক টাকা।

পরে তাদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa