ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: অর্থ পাচার মামলায় আলোচিত গোল্ডেন মনিরের সহযোগী সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের আদেশ বর্ধিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

তবে, তাকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যথায় তাকে গ্রেফতারের জন্য পুলিশের আইজিকে নির্দেশ দেবেন হাইকোর্ট।

বুধবার (১৫ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সাকিব মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, এর আগে ২ নভেম্বর তাকে ৬ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের জন্য নির্দেশনা দিয়েছিলেন হাইকোর্ট। এর মধ্যে সেই আদেশ বর্ধিত করতে আবার আবেদন করেন এই চেয়ারম্যন। আদালত সেই আবেদন নাকচ করে তাকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। অন্যথায় তাকে গ্রেফতারের জন্য পুলিশের আইজিকে নির্দেশ দেবেন হাইকোর্ট।
 
মামলার এজাহার থেকে উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, গোল্ডেন মনিরের এ সহযোগী রিয়াজ উদ্দিন ১৯৯৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংকের ৪র্থ শ্রেণির পিয়ন পদে কর্মরত ছিলেন। তিনি সোনালী ব্যাংকের এয়ারপোর্ট শাখায় কর্মরত থাকাকালে মনির হোসেনের সঙ্গে স্বর্ণ চোরাচালানের অবৈধ ব্যবসায় জড়িয়ে পড়েন এবং সোনালী ব্যাংকের চাকরি ছেড়ে দেন বলে অভিযোগ রয়েছে। মনির হোসেন, হায়দার আলী ও শফিকুল পরস্পর সহযোগিতায় সংঘবদ্ধ স্বর্ণ চোরাচালান থেকে আয় দ্বারা অপর অভিযুক্তদের সঙ্গে ঢাকার উত্তরায় অনেক প্লট অর্জন করে। এছাড়া তার নামে শেয়ার ও মেসার্স সিয়াম ফেব্রিকস লিমিটেডের মালিকানা আছে। তার নামে স্বর্ণ চোরাচালানের অভিযোগে আরও দুটি মামলা আছে।

এ ঘটনায় গোল্ডেন মনিরসহ ১০ জনকে আসামি করে গত ১১ মে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাড্ডা থানায় এ মামলা দায়ের করেন বলে জানান এ কে এম আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।