ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের কচুয়ায় নিজের ১৭ বছর বয়সী মেয়েকে ধর্ষণের অপরাধে মো. ফায়জুল হাওলাদার (৫৩) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত আসামিকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ বিচারক এস এম সাইফুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. ফায়জুল হাওলাদার বাগেরহাট জেলার কচুয়া উপজেলার মাধবকাঠি গ্রামের প্রয়াত আবুল কালাম হাওলাদারের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিদ্দিকুর রহমান খান বাংলানিউজকে জানান, ২০২০ সালের ১৫ মার্চ গভীর রাতে বাগেরহাট কচুয়া উপজেলার মাধবকাঠি গ্রামের মো. ফায়জুল হাওলাদার তার মেয়ের শোয়ার ঘরে যেয়ে ঘুমের মধ্যে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করেন। ওই রাতে আসামি ফায়জুল তার মেয়েকে দুধের মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ান বলে তার স্ত্রী অভিযোগ করেন। ধর্ষণের পর রাতেই মেয়েটি তার মাকে ঘটনা খুলে বললে মা তার আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলে নিজে বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুল ইসলাম পরিবারের অভিযোগ পেয়ে আসামিকে গ্রেফতার করেন। তদন্তে ঘটনার সত্যতা পেয়ে মামলার তদন্ত কর্মকর্তা ওই বছরের ৩১ মে বাবা ফায়জুল হাওলাদারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাদীপক্ষের সাতজন ও আসামিপক্ষের তিনজনের স্বাক্ষ্যগ্রহণ শেষে বুধবার দুপুরে বিচারক আসামি ফায়জুলের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ড, ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী ইফতেখারুল ইসলাম রানা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।