ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হেনা হত্যার দায়ে এক আসামির ফাঁসি, আরেকজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
হেনা হত্যার দায়ে এক আসামির ফাঁসি, আরেকজনের যাবজ্জীবন 

পাবনা: পাবনায় হেনা খাতুন নামে এক বিধবা হত্যা মামলায় রফিকুল ইসলাম রহিম (৪০) নামে এক আসামিকে মৃত্যুদণ্ড এবং এ হত্যায় সহযোগিতা করায় আরেক আসামি নুরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সেই সঙ্গে উভয় আসামিকে ২৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

 

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে পাবনা জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আহসান তারেক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক জানান, ২০১৫ সালের ১৮ আগস্ট সদর উপজেলার বলরামপুর পদ্মা নদী থেকে হেনা বেগমের (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হেনার মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে হত্যাকাণ্ডে জড়িত রফিকুল ও আব্দুর রহিমকে আটক করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, রিকশাচালক রফিকুল বিধবা হেনার সরলতার সুযোগ নিয়ে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। হেনা তাকে বিয়ের জন্য চাপ দিলে তাতে অস্বীকৃতি জানান রফিকুল। একপর্যায়ে কৌশলে পদ্মা নদীর পাড়ে বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে নুরুলের সহযোগিতায় হেনাকে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন রফিকুল।

তিনি আরো জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আসামিদের জবানবন্দিতে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত সোমবার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি রফিকুল আদালতে উপস্থিত থাকলেও নুরুল পলাতক।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।