ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যৌতুক মামলায় শিশু বিষয়ক কর্মকর্তা কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
যৌতুক মামলায় শিশু বিষয়ক কর্মকর্তা কারাগারে 

রংপুর: রংপুরে স্ত্রীকে যৌতুকের জন্য নির্যাতনের মামলায় ইমরান মিঞা (৩৩) নামে শিশু বিষয়ক এক কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ জামিন আবেদন করলে ট্রাইব্যুনালের বিচারক মো. যাবিদ হোসেন তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ইমরান মিঞা রংপুরের পীরগঞ্জ উপজেলার হাসানপুর গ্রামের আবু তালেব মিঞার ছেলে। তিনি নীলফামারী জেলার শিশু বিষয়ক কর্মকর্তা।

মামলার এজাহার সূত্র জানায়, রংপুরের কেরানীপাড়া মহল্লার মোশারফ হোসেন খানের মেয়ে মাহমুদা মারজিয়া মুক্তার সঙ্গে ইমরান মিঞার চলতি বছরের ২১ মে রেজিস্ট্রিমূলে বিয়ে হয়। এরপর রংপুর নগরীর ধাপ লালকুঠি এলাকার একটি বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতে থাকেন তারা।
পরে বিয়ে পারিবারিকভাবে মেনে নেওয়ার কথা জানিয়ে স্ত্রী মুক্তার কাছ থেকে ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন তিনি। এতে মুক্তা রাজি না হলে তাকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করেন ইমরান।

এ ঘটনায় গত ৯ অক্টোবর ইমরানকে আসামি করে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা করেন মুক্তা।

রোববার ওই মামলায় জামিন নিতে আদালতে উপস্থিত হলে বিচারক শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট খন্দকার মো. রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।