ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

আইন ও আদালত

ইভ্যালির চেয়ারম্যান-এমডির নামে চেক প্রতারণার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
ইভ্যালির চেয়ারম্যান-এমডির নামে চেক প্রতারণার মামলা

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শামীমা নাসরিনের নামে চেক প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম আফনান সুমির আদালতে তোফাজ্জল হোসেন নামে এক ব্যক্তি এই মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি নিয়ে আগামী ১০ জানুয়ারি তাদের হাজিরে সমন জারি করেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী মিয়া হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইভ্যালি থেকে বিশেষ ছাড়ে মোটরসাইকেল কেনার জন্য চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি এক লাখ ৪৯ হাজার ৬৩৫ টাকা দেন বাদী। অফার অনুযায়ী মোটর সাইকেলটি ৪৫ দিনের মধ্যে ডেলিভারি করার কথা ছিল। তা না হলে মোটরসাইকেলের মূল্য বাবদ দুই লাখ ৫০ হাজার টাকা বাদীকে দেওয়া কথা ছিল।

আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলটি ডেলিভারি দিতে না পারায় গত ২৮ জুন দুই লাখ ৫০ হাজার টাকার সিটি ব্যাংকের একটি চেক দেন। তবে চেকটি ব্যাংকে জমা দিলে তা ডিজঅনার হয়।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে ইভ্যালির এমডি রাসেলের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযান শেষে রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেফতার করা হয়।

এরপর তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একাধিক মামলা করেন ক্ষতিগ্রস্ত গ্রাহকরা। আসামিদের একাধিকবার রিমান্ডেও নেওয়া হয়। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa