ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

জয়পুরহাটে ভাই হত্যার দায়ে ২ ভাইসহ ৩ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
জয়পুরহাটে ভাই হত্যার দায়ে ২ ভাইসহ ৩ জনের ফাঁসি

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আওয়াল গাড়ী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাইকে হত্যার দায়ে অপর দুই ভাইসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) দুপুরে জয়পুরহাট জেলা ও জজ আদালতের বিচারক মো. নূর ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-আওয়াল গাড়ী গ্রামের তাছেম মণ্ডলের ছেলে সেকেন্দার আলী (৩৮) ও শহিদুল ইসলাম (৩৫) এবং উলিপুর গ্রামের মৃত ময়েজ উদ্দীনের ছেলে বাবু মিয়া (৩৫)।

আদালত সূত্রে জানা গেছে, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার হিন্দা পাঁচখুপি গ্রামের বাসিন্দা আশরাফ আলী তার মেয়ে ফাতেমা বেগম ওরফে ফরিদাকে প্রায় ১৫/১৬ বছর আগে আওয়াল গাড়ী গ্রামের মৃত তাছেম মণ্ডলের ছেলে আবু তাহের বিয়ে করেন। বিয়ের পর থেকেই আবু তাহেরের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধে জড়িয়ে পড়েন আপন দুই ভাই সেকেন্দার, শহিদুল ও প্রতিবেশী বাবু মিয়া। এরই জের ধরে ২০০৭ সালের ১ মার্চ দিনগত রাত আনুমানিক ২টার দিকে ওই তিনজন মিলে আবু তাহেরের শোবার ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে লেপ দিয়ে আবু তাহেরকে জাপটে ধরেন। একপর্যায়ে তারা তাকে ঘরের বাইরে উঠানে নিয়ে গিয়ে ধারালো ছুরি দিয়ে গলায় ও বুকে আঘাত করে হত্যা করেন।

এ ঘটনায় আবু তাহেরের শ্বশুড় বাদী হয়ে আক্কেলপুর থানায় ওই তিনজনকে আসামি করে ২০০৭ সালের ২ মার্চ একটি হত্যা মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০০৭ সালের ২৩ মে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালে ২২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের প্রমাণ পাওয়ায় বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন আদালত।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এইএম খলিলুর রহমান ও মোস্তাফিজুর রহমান।   

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa