ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

খুলনায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
খুলনায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

খুলনা: খুলনায় মাদক মামলায় দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- শার্শা উপজেলার শিকারপুর গ্রামের রুহুল আমিনের ছেলে মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও মৃত আব্দুল খালেকের ছেলে শাহাব উদ্দিন।

একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানাসহ অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ মামলার অপর এক আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৩ মার্চ বিকেল পৌনে ৫টার দিকে খুলনা থানার হেলাতলা মোড়ে চেকপোস্ট বসায় পুলিশ। এ সময় মজিদ ঢালীর চায়ের দোকানের সামনে দুজন ব্যক্তির গতিবিধি পুলিশের সন্দেহ হলে তাদের দাঁড়ানোর জন্য বলা হয়। কিন্তু তারা সেটি না করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে শরীর তল্লাশি করে জাহাঙ্গীরের কাছ থেকে ১০ গ্রাম ও শাহাব উদ্দিনের কাছ থেকে ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিন খুলনা থানার পিএসআই আমিরুল ইসলাম বাদী হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

পুলিশি জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া দুজন স্বীকার করেন, তারা শহীদ নামে এক ব্যক্তির কাছে হেরোইন পৌঁছে দিতে যশোর থেকে খুলনায় এসেছিলেন। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক শহীদকে গ্রেফতার করে পুলিশ। একই বছরের ১ নভেম্বর খুলনা থানার সহকারী কমিশনার মোল্লা আজাদ হোসেন তিনজনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলার আসামি শহীদের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব‌্যর্থ হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa