ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

কোভিড টেস্টের ফি আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
কোভিড টেস্টের ফি আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: কোভিড টেস্টের জমাকৃত টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগের মামলায় মেডিক্যাল টেকনোলজিস্ট প্রকাশ কুমার দাসকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  

সোমবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু।  

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী নওশের আলী মোল্লা।  

এজাহার মতে, খুলনা করোনা পরীক্ষার ইউজার ফি গ্রহণ করার দায়িত্বপ্রাপ্ত হয়ে রেজিস্ট্রার অনুযায়ী ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত মোট ৪ কোটি ২৪ লাখ ৯৩ হাজার ৯০০ টাকা আদায় হয়। এর মধ্যে ১ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৭০০ টাকা সরকারি কোষাগারে জমা দেন।  

কিন্তু টেস্টের সঙ্গে টাকার অংকে অমিল দেখা দেওয়ায় তদন্ত করে ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২০০ টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়নি মর্মে নিশ্চিত হয় হাসপাতাল কর্তৃপক্ষ।  

এ টাকা প্রকাশ কুমার দাস আত্মসাৎ করার অভিযোগ এনে দুদকের উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান বাদী হয়ে গত ১৮ নভেম্বর মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa