ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

যশোর আইনজীবী সমিতির নির্বাচন

আ.লীগ সমর্থিত মহাজোট প্যানেলের নিরঙ্কুশ বিজয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
আ.লীগ সমর্থিত মহাজোট প্যানেলের নিরঙ্কুশ বিজয়

যশোর: যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোট প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। আর বিএনপি সমর্থিত ঐক্য ফোরামের আবারও ভরাডুবি ঘটেছে।



শুক্রবার (২৬ নভেম্বর) ভোটগ্রহণ শেষে রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ১৩টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ নয়টিতে জয়ী হয়েছেন মহাজোট প্রার্থীরা। ঐক্য ফোরাম জিতেছে মাত্র চার পদে। সভাপতি পদে মহাজোটের শরীফ নুর মো. আলী রেজা ও সাধারণ সম্পাদক পদে মহজোট সমর্থিত শাহানুর আলম শাহীন বিজয়ী হয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন মহাজোটের প্যানেলের শরীফ নুর মো. আলী রেজা। তিনি পেয়েছেন ২৬৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ঐক্য প্যানেলের মোহাম্মদ ইসহক পেয়েছেন ২২৬ ভোট।

এদিকে সাধারণ সম্পাদক পদে সর্ব্বোচ ভোট পেয়ে বিশাল ব্যবধানে ফের বিজয়ী হয়েছেন মহজোট সমর্থিত শাহানুর আলম শাহীন। তিনি পেয়েছেন ৩৭৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নুরুল ইসলাম সিদ্দিকী চুন্নু পেয়েছেন মাত্র ১০৭ ভোট। সহ সভাপতি পদে ফোরামের আব্দুল লতিফ ২৫৬ ও মনজুর কাদির আশিক ২২৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে মহাজোটের জিএম আবু মুছা ২০২ ও সোহরাব হোসেন  ১৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মহাজোটের পলক কুমার মৈত্র পেয়েছেন ২৪৩ ভোট।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল লতিফ লতা পেয়েছেন ২২০ ভোট। সহকারী সম্পাদক দুই পদে একজন মহাজোটের অপরজন ঐক্যপ্যানেলের প্রার্থী নির্বাচিত হয়েছেন। ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩০১ ভোট ও মহাজোটের বশির আহম্মেদ খান ২৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত জাহাঙ্গীর আলম ২১০ ও  রেহেনা পারভীন ১২৯ ভোট পেয়েছেন। গ্রন্থাগার সম্পাদক পদে আবারো বিপুল ভোটের ব্যবধানে ৩৩২ ভোট পেয়ে এসএম নাসির আলম জয়ী হয়েছেন।

পরাজিত প্রার্থী ঐক্য প্যানেলের মকবুল হোসেন পেয়েছেন ১২৪ ভোট। এছাড়া সদস্য পদে মহাজোটের চারজনের মধ্যে তারিক এনাম অনিক ২৬২, উদয়ন বিশ্বাস ২৫১, রেজাউর রহমান ২৪২ ও আরিফ শাহরিয়ার ২২২ ভোট ও ঐক্য ফোরামের সেলিম রেজা ২৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এছাড়া মহাজোটের নুর ইসলাম নুরুল ১৯৮, ঐক্য ফোরামের সাবিহা সুলতানা ১৭৪, রাজিব হোসেন ১৬০, মাহমুদা খানম ১৪৩ ও আবুল ফয়েজ ৯২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন শহিদুল ইসলাম, শামছুর রহমান,আজিজুল ইসলাম ও শাহরিয়ার বাবু।

নির্বাচনকে ঘিরে শুক্রবার সকাল থেকেই আদালতপাড়ায় ছিল উৎসবের আমেজ। কেবল আইনজীবীরা নন, বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী নেতারা সেখানে ভিড় করেন। সকাল ১০ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এক ঘণ্টা নামাজের বিরতির পর ফের শুরু হয়ে বিকেল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। ৫০৯ জন ভোটারের মধ্যে ৪৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এদিকে যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোট প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করায় নবনির্বাচিত নেতাদেরকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa