ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আফছারের মৃত্যুতে আদালতের কার্যক্রম ১২টা পর্যন্ত মুলতবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
আফছারের মৃত্যুতে আদালতের কার্যক্রম ১২টা পর্যন্ত মুলতবি ...

ঢাকা: সাবেক মন্ত্রী ও ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি অ্যাডভোকেট আফছার উদ্দিন আহম্মেদ খানের মৃত্যুতে বুধবার (১৭ নভেম্বর) দুপুর ১২টা পর্যন্ত ঢাকার নিম্ন আদালতের কার্যক্রম মুলতবি করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকাল ১০টার দিকে ঢাকা আইনজীবী সমিতির দপ্তর সম্পাদক জাকির হোসেন লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আবদুল বাতেন ও সাধারণ সম্পাদক খন্দকার মো. হযরত আলী ঢাকা মহানগর দায়রা জজ, জেলা ও দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বরাবর আদালতের কার্যক্রম ১২টা পর্যন্ত মূলতবি রাখার জন্য আবেদন করেন।

আবেদনে তারা বলেন, ‘অ্যাডভোকেট আফছার উদ্দিন আহম্মেদ খানের মৃত্যুতে ঢাকা আইনজীবী সমিতির আইনজীবীরা শোকাহত ও মর্মাহত। এজন্য আজ সমিতির বর্তমান কমিটির সিদ্ধান্ত মোতাবেক সব আদালতের কার্যক্রম দুপুর ১২টা পর্যন্ত মূলতবি রাখা হোক।  সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের কার্যক্রম ১২টা পর্যন্ত মূলতবি করা হয়েছে।

এদিকে সকাল সাড়ে ১০টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে অ্যাডভোকেট আফছার উদ্দিন আহম্মেদ খানের জানাজা সম্পন্ন হয়। জানাজায় তার দীর্ঘদিনের সহকর্মীসহ অন্যরা অংশ নেন। মঙ্গলবার (১৬ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৩টায় মারা যান আফছার উদ্দিন আহম্মেদ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১

কেআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।