ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জজ কোর্টেও জামিন পাননি বদরুন্নেসার শিক্ষক রুমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
জজ কোর্টেও জামিন পাননি বদরুন্নেসার শিক্ষক রুমা

ঢাকা: ফেসবুক লাইভে সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্যের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় গ্রেপ্তার সরকারি বদরুন্নেসা মহিলা কলেজের সহকারি অধ্যাপক রুমা সরকার জজ কোর্টেও জামিন পাননি। মঙ্গলবার (১৬ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

 

রুমা সরকারের পক্ষে আইনজীবী লিটন কুমার সাহা, সুব্রত বিশ্বাসসহ কয়েকজন আইনজীবী জামিন শুনানি করেন। শুনানিতে তারা বলেন, ‘আসামির বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে তার একটিও এজাহারে বর্ণিত ঘটনার সঙ্গে  তিনি ফেসবুক লাইভে যে বক্তব্য দিয়েছেন তাতে উদ্বুদ্ধ কোনো হিন্দু মুসলিমের ওপর হামলা করেনি। কোনো মসজিদ, মাদরাসায়ও হামলা হয়নি।

শুনানিতে তারা আরও বলেন, তার ভিডিওতে কোনো উস্কানিমূলক বক্তব্য নেই।  তিনি একজন সরকারি চাকরিজীবী। সরকারের বিরুদ্ধে যায় এমন কোনো বক্তব্য তিনি দেননি। তিনি একজন নারী। তার ছোট দুটি বাচ্চা রয়েছে। মানবিক কারণে হলেও তাকে জামিন দেওয়া হোক।

রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারি কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী সুব্রত বিশ্বাস এ তথ্য জানান।

গত ১৯ অক্টোবর বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে আটক করে র্যাব-৩। জিজ্ঞাসাবাদ শেষে র্যাব-৩ এর নায়েব সুবেদার মনির উদ্দিন রমনা থানায় মামলা দায়ের করেন।

গত ২১ অক্টোবর রুমা সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ২৪ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।