ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশুকে যৌন নিপীড়ন, যুবকের ৭ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
শিশুকে যৌন নিপীড়ন, যুবকের ৭ বছরের জেল

মেহেরপুর: নয় বছর বয়সী একটি শিশুকে যৌন নিপীড়ন করার দায়ে দুলাল খান নামে এক যুবককে সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত দুলাল খান মেহেরপুরের গাংনী উপজেলার রংমহল গ্রামের আব্দুল্লাহ ছেলে।   

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে মেহেরপুরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের  বিচারক মো. তৌহিদুল ইসলাম এ সাজা দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ১৫ এপ্রিল গাংনী উপজেলার রংমহল গ্রামের দুলাল খান একই গ্রামের এক ব্যক্তির বাড়ির সঙ্গে লাগোয়া দোকানে গিয়ে সিগারেট চান। এসময় লোকটি তার শিশু কন্যাকে ঘর সংলগ্ন দোকান থেকে সিগারেট এনে দিতে বললে কৌশলে দুলাল দোকানে ঢুকে শিশুটিকে যৌন নিপীড়ন করেন। একপর্যায়ে মেয়েটির চিৎকার শুনে তার বাবা সেখানে ছুটে গেলে দুলাল পালিয়ে যান। এ ঘটনায় মেয়েটির বাদী হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের (৩)/১০ ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১। জি আর কেস নং ৮২/১৮। এন এস নং১৩৮/১৮।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মাহাতাব উদ্দিন তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৩ জন সাক্ষী সাক্ষ্য দেন।  শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত দুলালকে এ জেল-জরিমানা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আসাদুজ্জামান। আসামিপক্ষের ছিলেন মিনা পাল।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।