ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আনসার আল ইসলামের শীর্ষ সংগঠক হাসিবুর রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
আনসার আল ইসলামের শীর্ষ সংগঠক হাসিবুর রিমান্ডে

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক হাসিবুর রহমানের (২১) পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৫ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

এর আগে উত্তরা পূর্ব থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক সাইফুর রহমান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামি আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন ধরে ফেইক ফেসবুক আইডি আব্দুল্লাহ গালিব আযযাম ব্যবহার করে তার সহযোগী অন্যান্য অজ্ঞাতনামা সহযোগীদের সঙ্গে পরস্পর যোগসাজসে আনসার আল ইসলাম ও আন্তর্জাতিক সহিংস উগ্রবাদী সংগঠন আল কায়েদার মতাদর্শ প্রচারের জন্য বিভিন্ন উগ্রবাদী ও জিহাদী পোস্ট দিত। তার আইডির অনুসারীদের জঙ্গিবাদে জড়িয়ে পড়ার জন্য উস্কানিমূলক প্রচারণা চালাতো। সে একটি টেলিগ্রাম চ্যানেলের অ্যাডমিন। অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করে নিষিদ্ধ সংগঠনের উগ্রবাদী লক্ষ্য, উদ্দেশে ও আদর্শ বাস্তবায়নের জন্য কার্যক্রম পরিচালনা করতো।  

রোববার (১৪ নভেম্বর) রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকা থেকে হাসিবুর রহমানকে গ্রেফতার করে সিটিটিসি। তার গ্রামের বাড়ি পটুয়াখালীর মহিপুর এলাকায়। তার বাবার নাম হাবিবুর রহমান। তিনি রাজধানীর একটি বেসকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।