ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রশ্নপত্র ফাঁস চক্র

দুদকের সাবেক কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
দুদকের সাবেক কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: প্রশ্নপত্র ফাঁস করে বিপুল পরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা, অর্থের স্থানান্তর রূপান্তরের অভিযোগে সিআইডির করা মামলায় দুদকের সাবেক উপ-পরিদর্শক মফিজুর রহমানকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৫ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদলতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন এস এম মাসুদ হোসাইন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে আমিন উদ্দিন মানিক জানান, এজাহার মতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগপ্রার্থীদের নিয়োগের মাধ্যমে তাদের কাছ থেকে অর্থ গ্রহণ করে অবৈধভাবে অর্জিত অপরাধলব্ধ আয় থেকে সংঘবদ্ধ চক্রের সদস্যের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানি লন্ডারিংয়ের অপরাধে সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানার মামলা দায়ের করেন। মামলায় মোট আসামি তিনজন। এর মধ্যে  মফিজুর রহমান দুই নম্বর আসামি। ২০০৪ সালে দুদকে কর্মরত ছিলেন। দুদকে কর্মরত থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস মামলায় গ্রেফতার হন। মফিজুর রহমান ঢাকা ডিআইটি প্রজেক্ট, মেরুল বাড্ডাস্থ পুনর্বাসন এলাকায় ১২ নম্বর রাস্তায় ৬৯ নম্বর প্লট, যার পরিমাণ ১৮০০ বর্গফুট বা ২ কাটা ৮ ছটাক, যা তার স্ত্রী ও শ্যালকের নামে ক্রয় করেন। তার স্ত্রী নাসরিন সুলতানার স্কুলে যাতায়াতের জন্য একটি টয়োটা এক্স গাড়ি স্ত্রীর বোনের জামাই জাহিদুর রহমানের নামে ক্রয় করেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।