ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তা খুন, দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তা খুন, দুজন রিমান্ডে

ঢাকা: বাংলাদেশ গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদ হত্যা মামলায় জাকির হোসেন ও সাইফুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (১৫ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

রোববার ওই দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানা পুলিশের উপপরিদর্শক সানাউল হক দুই আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। সিএমএম আদালতে আদাবর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শরীফুল ইসলাম এ তথ্য জানান।

১১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আদাবর থানায় শ্যামলীর হলিল্যান্ড গলিতে এক ব্যক্তি আনোয়ার শহীদকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টায় তিনি মারা যান।

জানা যায়, আনোয়ার শাহীদ গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ছিলেন। বাসা মিরপুর হলেও একজন ফোন করলে তিনি কল্যাণপুর যান। শ্যামলী হানিফ কাউন্টার পৌঁছামাত্র অজ্ঞাত ওই ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

আরও পড়ুন: 
টাকা-জমি আত্মসাতেই বৈজ্ঞানিক কর্মকর্তাকে হত্যা

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
কেআই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।