ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদকমামলায় ২ আসামির ৭ বছর করে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
মাদকমামলায় ২ আসামির ৭ বছর করে কারাদণ্ড

মেহেরপুর: মেহেরপুরে একটি মাদক মামলায় দুই মাদক বিক্রেতাকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল দ্বিতীয় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন- চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের রমজান আলীর ছেলে সুমন হোসেন (২৯) ও রাজবাড়ী জেলার ভবদিয়া গ্রামের আলাউদ্দিনের ছেলে মানিক সরদার (৩০)। তাদের মধ্যে সুমন সরকার পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৪ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) টিপু সুলতানের নেতৃত্বে পুলিশের একটি দল মুজিবনগর উপজেলার রতনপুর এলাকায় অভিযান চালায়। ওই সময় সুমন, মানিক সরদার ও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কাশিমপুর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে আনিস মিয়াকে গ্রেফতার করা হয়। ওই সময় তাদের কাছ থেকে তিন বস্তা বোঝাই মোট ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই টিপু সুলতান বাদী হয়ে ১৯৭৪ সালের স্পেশল পাওয়ার অ্যাক্ট এর ২৫ (বি)ধারায় মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৪, মুজিবনগর থানা, তারিখ ৫/৩/২০১৫, জি আর কেস নং ৯২/১৫, এস টি সি নং ১৮৩/১৫।  

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন এসআই মফিজুর রহমান প্রাথমিক তদন্ত শেষে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সুমন ও মানিক সরদারের বিরুদ্ধ চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে দোষী প্রমাণ হওয়ায় আদালত সুমন ও মানিক সরদারকে এ সাজা দেন। সাজাপ্রাপ্ত মানিক সরকার পলাতক থাকায় তিনি যেদিন গ্রেফতার হবেন, সেদিন থেকে তার সাজা শুরু হবে।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল আলীম কৌশলী।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad