ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্যাংকের দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টা, ৩ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
ব্যাংকের দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টা, ৩ জন রিমান্ডে

ঢাকা: আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপশাখার দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার তিনজনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (১৪ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- হৃদয় হোসেন, মামুন ও রুবেল সিকদার।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) আনাছ উদ্দিন তিন আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, ১৩ নভেম্বর রাত একটা থেকে আড়াইটা পর্যন্ত বাড্ডা থানাধীন লিংক রোড ডে-নাইট সিরাজ টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের গুলশান-বাড্ডা লিংক রোড উপশাখার আয়রন সেফ রুমের উত্তর পাশের দেয়াল গোল করে ভেঙে ফেলে আসামিরা। মামুন এবং রুবেলের সহযোগিতায় হৃদয় ভেতরে প্রবেশ করে আয়রন সেফ ভাঙতে চেষ্টা করে। আয়রন সেফে রক্ষিত টাকা চুরি করার চেষ্টা করে ব্যর্থ হয়। মামুন ও রুবেল ব্যাংকের বাইরে অবস্থান করে বিভিন্ন লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে।

প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা পেশাদার চোর এবং চোর দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে বাড্ডা থানা এলাকাসহ আশপাশের এলাকায় চুরির ঘটনা সংঘটিত করে আসছে। তারা ইতোপূর্বে বিভিন্ন জায়গায় চুরির ঘটনা সটিয়েছে মর্মে তথ্য পাওয় যায়।

মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে এবং ঘটনার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। তবে মামুনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।  উভয়পক্ষের শুনানি শেষে আদালত তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাড্ডা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক রনপ কুমার ভক্ত এ তথ্য জানান।

দেয়াল ভেঙে টাকা লুটের ঘটনায় মিজানুর রহমান নামে সংশ্লিষ্ট ব্যাংকের এক অফিসার মিজানুর রহমান বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কেআই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।