ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পল্লবীতে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

সাবেক এমপি আউয়ালকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
সাবেক এমপি আউয়ালকে জামিন দেননি হাইকোর্ট এম এ আউয়াল

ঢাকা: রাজধানীর পল্লবীতে প্রকাশ্যে সাহিনুদ্দিনকে (৩৩) কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এম এ আউয়ালের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড.বশির উল্লাহ।
পরে বশির উল্লাহ বলেন, আদালত সাবেক এই সংসদ সদস্যকে জামিন দেননি। তার আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।

র‌্যাব ২০ মে ভৈরবে অভিযান চালিয়ে আউয়ালকে আটক করে। তিনি রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার আসামি।

১৬ মে পল্লবীতে আধিপত্য বিস্তার ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাহিন উদ্দিন (৩৪) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত সাহিনউদ্দিনের মাশরাফি নামে ৭ বছরের একটি ছেলে রয়েছে। ঘটনার সময় সে তার বাবার সঙ্গে ছিল।

জানা গেছে, বিকেলে মাশরাফি তার বাবার সঙ্গে মোটরসাইকেলে ঘুরছিল। এমন সময় একজন তার বাবাকে ফোন করে  ৩১ নম্বর রোডে দেখা করার কথা বলে। সেখানে পৌঁছালে মাশরাফিকে মোটরসাইকেল থেকে নামিয়ে তার বাবার সঙ্গে বাদানুবাদে জড়ায় ওই ব্যক্তি।
এরপর তার চোখের সামনেই তার বাবাকে লাথি মেরে মোটরসাইকেল থেকে ফেলে দেয় ৬-৭ জন। এরপর তারা তাকে  কোপাতে থাকে।  বাঁচার জন্য নিহত ওই ব্যক্তি পাশের একটি বাড়ির গ্যারেজে আশ্রয় নিলেও সন্ত্রাসীরা সেখানে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করে।

এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. সুমন ব্যাপারী (৩৩) ও মো. রকি তালুকদারকে গ্রেফতার করা হয়। সুমন ব্যাপারীকে যাত্রাবাড়ী থানার রায়েরবাগ এলাকা থেকে এবং রকিকে পল্লবী থানার স্কুল ক্যাম্প কালাপানি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বলেন, সাহিন উদ্দিন হত্যা মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, এই ঘটনায় পল্লবী থানার পুলিশ দুজনকে  গ্রেফতার  করেছে। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সাংসদ এম এ আউয়ালকে গ্রেফতার করেছে র‌্যাব।


সাবেক এমপি আউয়াল গ্রেফতার


বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
ইএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa