ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পরকীয়ায় নববধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
পরকীয়ায় নববধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাটে পরকীয়ার জেরে নববধূকে খুনের ঘটনায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে জেলা দায়রা জজ সালেহ আহমেদ এ রায় দেন। রায় ঘোষণার পর আসামি মনির হোসেন বাবুকে কারাগারে পাঠানো হয়েছে।

মনির কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের দয়ারামদি গ্রামের আলী আহম্মদ নতুন বাড়ির মৃত আলী আহম্মদের ছেলে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, নোয়াখালী দায়রা জজ আদালতের পিপি গুলজার আহমেদ জুয়েল। অপরদিকে আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ সাহাব উদ্দিন জুয়েল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১ মে কবিরহাট উপজেলার বাটাইয়া ইউনিয়নের দয়ারামদি গ্রামের শ্বশুর বাড়ি থেকে নববধূ  নাজমা আক্তার নাজুর মরদেহ উদ্ধার করে পুলিশ। ৩০ এপ্রিল দিবাগত রাতে মনির হোসেন বাবু নিজের স্ত্রীকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যায়।

এরপর ওই দিন রাতে তিনি স্থানীয় চেয়ারম্যানের কাছে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করেন। এরপর সেখান থেকে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

এ ঘটনায় ওই রাতেই নিহতের বড় ভাই বাদী হয়ে বাবুকে আসামি করে কবিরহাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এজহারে বলা হয় তার বোনকে যৌতুকের দাবিতে হত্যা করা হয়েছে।

মামলাটি তদন্ত করে আসামি বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা কবিরহাট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মাসুদ আলম পাটোয়ারী। অভিযোগপত্রে বলা হয়, যৌতুকের দাবিতে নয়, এক নারীর সঙ্গে অবৈধ সম্পর্কের কারণে নিজ স্ত্রীকে হত্যা করেছে বাবু।

বিয়ের আগে থেকেই একই এলাকার মরিয়ম আক্তার পপি নামে এক নারীর সঙ্গে প্রেম ছিল বাবুর। সেই পরকীয়ার জের ধরেই নববধূকে হত্যা করে বাবু।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা,  অক্টোবর ২৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।