ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অনৈতিক দাবির অভিযোগ: দুদকের আইকেও তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
অনৈতিক দাবির অভিযোগ: দুদকের আইকেও তলব

ঢাকা: অনৈতিক টাকা দাবির অভিযোগের ঘটনায় দুদকের সহকারী পরিচালক মো. আলমগীরকে তলব করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৫ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

 

আগামী ৭ নভেম্বর তাকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামাল হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

নিজেদের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে অনৈতিক দাবির অভিযোগ এনেছিলেন সস্ত্রীক পিরোজপুরের জেলা রেজিস্টার মো. আব্দুল কুদ্দুস হাওলাদার।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক বাংলানিউজকে বলেন, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা মো. আলমগীর তদন্ত করার সময় আসামিপক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেছিলেন বলে দুদক চেয়ারম্যান বরাবরে অভিযোগ দেন দুদকের মামলার দুই আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার এবং বর্তমানে পিরোজপুরের রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দস হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগম।

তদন্ত কর্মকর্তা পরিবর্তনের এ আবেদনে সাড়া না দেওয়ায় তারা হাইকোর্টে রিট দায়ের করেন।

আদালত এক সপ্তাহের রুল জারি করেন এবং আগামী ৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে উপস্থিত হয়ে হলফনামার মাধ্যমে রুলের জবাব দিতে বলেছেন এবং রিটকারীদের বিরুদ্ধে রুল শুনানি না হওয়া পর্যন্ত  তদন্ত কাজ বন্ধ রাখতেও নির্দেশ দিয়েছেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa