ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

আশকোনায় অভিযান

৪ জঙ্গিকে অভিযুক্ত করে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
৪ জঙ্গিকে অভিযুক্ত করে চার্জশিট

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে অভিযানের ঘটনায় দায়ের করা মামলায় চার জঙ্গিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়েছে।

সম্প্রতি সিএমএম আদালতে চার্জশিটটি জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক সাইফুল ইসলাম খান।

 

বুধবার (২০ অক্টোবর) আদালতে দক্ষিণখান থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা যায়। আগামী ১৭ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- মিরপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা, পলাতক জঙ্গিনেতা মাইনুল ইসলাম মুসার স্ত্রী তৃষা মণি ওরফে আয়েশা, রাশেদুর রহমান সুমন এবং আসাদুল ইসলাম ওরফে ফিরোজ।

চার্জশিটে জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা, নিহত জঙ্গি তানভীর কাদেরীর কিশোর ছেলে আফিফ কাদেরী ওরফে আদর ও মাইনুল ইসলাম মুসাকে অব্যাহতির সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা। আসামি শাকিরা ও আফিফ কাদেরী আশকোনার অভিযানে এবং মুসা পরবর্তীতে মারা যাওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়। এছাড়া সেলিম নামে অপর এক আসামির নাম ঠিকানা পাওয়া না যাওয়ায় তাকেও অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

ঘটনার বিবরণী‌তে জানা যায়, ২০১৬ সালের ২৪ ডিসেম্বর আশকোনা এলাকার ‘সূর্য ভিলা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

ওই বাড়িতে অভিযানে ২ জন নিহত হয়। তাদের একজন আজিমপুরে নিহত জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদেরী, অন্যজন পলাতক জঙ্গি রাশেদুর রহমান সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা। এছাড়া আহত হন শাকিরার শিশুকন্যা। আত্মসমর্পণ করেন দুই নারী। ওই ঘটনায় পরদিন দক্ষিণখান থানার উপ-পরিদর্শক শাহিনুল ইসলাম আটজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে এ মামলা করেন।

মামলার আসামিরা হলেন- পলাতক জঙ্গি মাইনুল ইসলাম ওরফে আবু মুসা, তার স্ত্রী তৃষা মনি ওরফে উম্মে আয়েশা, মিরপুরে নিহত নব্য জেএমবির নেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার ওরফে শিলা, জঙ্গি রাশেদুর রহমান সুমন, তার স্ত্রী শাকিরা ওরফে তাহিরা এবং আফিফ কাদেরী ওরফে আদর এবং মো. সেলিম ও আসাদুল ইসলাম ওরফে ফিরোজ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa