ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

খুমেকের সাবেক হিসাব রক্ষকের নামে গ্রেফতারি পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
খুমেকের সাবেক হিসাব রক্ষকের নামে গ্রেফতারি পরোয়ানা

খুলনা: খুলনা সিভিল সার্জন অফিস ও খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের সাবেক হিসাব রক্ষক এসএম গোলাম কিবরিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মোট ১ কোটি ১১ লাখ ৮৯ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলায় (মামলা নং- ১/২১ (তাং ৩১/০১/২১ইং) এ পরোয়ানা জারি করা হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে খুলনা মহানগর বিশেষ আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তাকে গ্রেফতার করতে না পারলে বাড়ির মালামাল ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের পিপি ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, মহানগর বিশেষ আদালতে মামলার শুনানি শেষে গোলাম কিবরিয়াকে গ্রেফতারের জন্য সংশ্লিস্ট থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আদেশ তামিল সম্ভব না হলে তার বাড়ির মালামাল ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, সিভিল সার্জন অফিস ও হাসপাতালে দায়িত্বে থাকাকালে এসএম গোলাম কিবরিয়া বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্মসাৎ করেছেন। এ কারণে তার বিরুদ্ধে দুর্নীতি দমন অপরাধ ২৭/১ ধারা ও মানি লন্ডারিং আইনের ২০১২ সালের ৪ (২) ধারা অনুযায়ী এক কোটি ১১ লাখ ৮৯ হাজার টাকা জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন ও উক্ত আয়ের উৎস গোপন করার উদ্দেশে সম্পত্তি হস্তান্তরের অভিযোগে মামলা করেছে দুদক। মামলার বাদী দুদকের উপ-সহকারি পরিচালক ফয়সাল কাদের।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa