ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

সিরাজগঞ্জে মা ইলিশ ধরায় ১৬ জেলের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
সিরাজগঞ্জে মা ইলিশ ধরায় ১৬ জেলের জেল

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (১০ অক্টোবর) রাত থেকে সোমবার (১১ অক্টোবর) দুপুর পর্যন্ত সদর, বেলকুচি ও চৌহালী উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে এসব অভিযান চালানো হয়।

 

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রবিন জানান, সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অভিযোগে চার জেলেকে আটক করা হয়। আটক ব্যক্তিদের মধ্যে তিনজনকে ১০ দিন করে এবং একজনকে তিনদিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।  

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে চৌহালী উপজেলা) মো. আনিসুর রহমান জানান, রোববার গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর ও চৌহালী উপজেলার স্থল, ঘোরড়জান ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালানো হয়। এ সময় মা ইলিশ ধরায় ১২ জেলেকে আটক করা হয়। অভিযানে ২৮ হাজার মিটার কারেন্ট জাল ও সাত কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে আটক জেলেদের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa