ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

এসপিসি ওয়ার্ল্ডের সিইও আল আমিন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
এসপিসি ওয়ার্ল্ডের সিইও আল আমিন রিমান্ডে

ঢাকা: কলাবাগান থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ‘এসপিসি ওয়ার্ল্ড’- এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল-আমিনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর রিমান্ডের এ আদেশ দেন।

মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই (নি.) সোহানূর রহমান আসামি আল আমিনের ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন বৃহস্পতিবার দিন ধার্য করেন।  

শুনানিকালে এদিন আল আমিনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তবে তার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা শরীফ সাফায়েত হোসেন বিষয়টি জানান।

গত ৩ অক্টোবর রাতে রমনা এলাকা থেকে আল আমিন ও তার স্ত্রী শারমিন আক্তারকে গ্রেপ্তার করা হয়। পরদিন আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, আসামিরা এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লি. নামক কোম্পানির নাম দিয়ে ই-কমার্স ব্যবসার আড়ালে অনুমোদনহীন মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করেন। তারা বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছ থেকে বিভিন্নভাবে টাকা আয় করার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে টাকা সংগ্রহ করে কোম্পানির হিসাব থেকে এক কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে মানিলন্ডারিং করেছেন।

এ অভিযোগে গত ২৬ আগস্ট কলাবাগান থানায় মামলাটি দায়ের করেন সিআইডির এসআই (নি.) নাফিজুর রহমান।

বালাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
কেআই/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa