ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কনক সারোয়ারের বোনের ১৪ দিনের রিমান্ড আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
কনক সারোয়ারের বোনের ১৪ দিনের রিমান্ড আবেদন নুসরাত শাহরিন রাকা

ঢাকা: বিদেশে পলাতক কথিত সাংবাদিক কনক সরোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার পৃথক দুই মামলায় সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।  

বুধবার (০৬ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) বদরুল মিল্লাত আসামি রাকাকে আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিন এবং মাদক মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালতে মাদক মামলার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান (হিরণ) এ তথ্য জানান।

সোমবার (০৪ অক্টোবর) দিনগত রাতে রাজধানীর উত্তরায় অভিজান চালিয়ে তাকে গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাকে গ্রেফতার করা হয়। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব।

র‌্যাব জানায়, বিদেশে অবস্থানকারী একটি ‘চক্র’ দেশে থাকা এজেন্টদের যোগসাজশে ভার্চ্যুয়ালি রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালাচ্ছে। এমন বিষয় র‌্যাবের গোয়েন্দা নজরে আসার পর তাদের ধরতে পরিকল্পনা নেওয়া হয়। ভাইকে সাহায্য করতে এসব কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন রাকা।

বালাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।