ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে হত্যা মামলায় ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
সিরাজগঞ্জে হত্যা মামলায় ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার রহমত আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে তার আপন ভাই এবং ওই ভাইয়ের দুই ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- নিহতের ভাই তাড়াশ উপজেলার মহিষলুটি উত্তরপাড়া গ্রামের মো. নুরুল ইসলাম এবং তার  দুই ছেলে মো. হাসমতুল্লাহ (৩০) ও মো. হাসান আলী (২৫)।

সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে ২০১৬ সালের ৪ মার্চ রহমত আলীর সঙ্গে তার ভাই নুরুল ইসলামের ঝগড়া হয়। এর একপর্যায়ে নুরুল এবং তার দুই ছেলে হাসমতুল্লাহ ও হাসান আলী মিলে রহমত আলীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী মনোয়ারা খাতুন বাদী হয়ে নুরুল ইসলাম, তার স্ত্রী মাজেদা খাতুন এবং তাদের দুই সন্তান হাসমতুল্লাহ ও হাসান আলীকে আসামি করে তাড়াশ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় নুরুল ইসলাম ও তার দুই ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানার আদেশ দেন আদালত। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় মাজেদাকে বেকসুর খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।