ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

২ হাজার কোটি টাকা পাচার

আশিকুরের ঠিকাদারি লাইসেন্স দাখিলের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আশিকুরের ঠিকাদারি লাইসেন্স দাখিলের নির্দেশ

ঢাকা: ফরিদপুরের দুই ভাইয়ের প্রায় দুই হাজার কোটি টাকা পাচারের মামলার আসামি আশিকুর রহমানের ঠিকাদারি লাইসেন্স আছে কিনা, থাকলে সেটি আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার করা জামিন আবেদনের শুনানিতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

ফরিদপুরের বহুল আলোচিত শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হোসেন রুবেলের বিরুদ্ধে গত বছরের ২৬ জুন সিআইডি ২ হাজার কোটি টাকা পাচারের মামলা করে।

আমিন উদ্দিন মানিক জানান, এ মামলায় চার্জশিটভুক্ত ১০ আসামির মধ্যে চার নম্বর আসামি আশিকুর রহমান ফারহান ওরফে মো. আশিক। অর্থপাচারের বিষয়ে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রয়েছে। এই আসামির জামিন শুনানিতে আশিকুরের ঠিকাদারি লাইসেন্স আছে কিনা, থাকলে তা দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa