ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

আইন ও আদালত

ফেসবুকে কটূক্তি, সাইবার ট্রাইব্যুনালে যুবকের সাজা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
ফেসবুকে কটূক্তি, সাইবার ট্রাইব্যুনালে যুবকের সাজা

রাজশাহী: ফেসবুকে গৃহবধূ ও তার বাবাকে নিয়ে কটূক্তি করায় মুন্সি নজরুল ইসলাম সুজন নামে এক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় দেন।

বিকেলে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমত আরা বেগম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফেসবুকে গৃহবধূ ও তার বাবাকে নিয়ে কটূক্তি করায় সাইবার অপরাধ আইনের ৫৭ ধারায় মুন্সি নজরুল ইসলাম সুজনকে এ সাজা দেওয়া হয়েছে। আসামি নজরুল ইসলাম পলাতক থাকায় তার অনুপস্থিতেই দুপুরে রায় ঘোষণা করা হয়েছে। এখন তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হবে।

এর আগে ২০১৫ সালের ৩০ জুন অভিযুক্ত মুন্সি নজরুল ইসলাম সুজন তার একটি ফেক ফেসবুক আইডি থেকে চাঁপাইনবাবগঞ্জের পাঠানপাড়া এলাকার একব্যক্তি এবং তার মেয়েকে নিয়ে কটূক্তি করেন। সুজন এর আগে ওই ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু ওই ব্যক্তি টাকা না দেওয়ায় তাকে ও তার মেয়ের নামে ফেক ফেসবুক আইডিতে কটূক্তি করেন এবং কুৎসা রটান সুজন।

এ ঘটনায় ওই ব্যক্তি ২০১৫ সালের ৪ জুলাই সাইবার অপরাধ আইনে মামলা দায়ের করেন। ওই মামলাটি পরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে বিচারের জন্য নথিভুক্ত হয়। আদালতে মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa