ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এমপি শিমুলের বিষয়ে তথ্য থাকলে দিতে বললেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমপি শিমুলের বিষয়ে তথ্য থাকলে দিতে বললেন হাইকোর্ট

ঢাকা: কানাডায় নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের স্ত্রীর নামে বাড়ি আছে—এমন অভিযোগের সপক্ষে সুনির্দিষ্ট কোনো তথ্য থাকলে তা আদালতসহ রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কশিশনে (দুদক) জানাতে বলেছেন হাইকোর্ট।

একটি জাতীয় দৈনিকে এ বিষয়ে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে রোববার (১২ সেপ্টেম্বর) করা একটি আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট।

আবেদনকারী পক্ষে ছিলেন আইনজীবী মো আবদুর রাজ্জাক ও মো. বেলাল হোসেন। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

পরে আমিন উদ্দিন মানিক জানান, কানাডায় বাড়ি থাকার কথা দৈনিক সমকাল পত্রিকার ২৯ মে ও ৮ জুনের রিপোর্ট সংযুক্ত করে নাটোরের সানরাইজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. রেজাউল চৌধুরী হাইকোর্টে এডিশন পার্টি হওয়ার আবেদন করেন।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চ্যুয়াল বেঞ্চ আবেদনটি শুনানি শেষে (ডিসপোজ করে) এডিশন পার্টি না করে তার কাছে কোনো সুনির্দিষ্ট তথ্য থাকলে নিজে হলফ করে হাইকোর্ট, দুদক ও রাষ্ট্রপক্ষকে জানাতে আদেশ দিয়েছেন।

রাষ্ট্রপক্ষ ইতোমধ্যে দ্বৈত নাগরিকত্বের ১৩,৯৩১ জনের তালিকা হাইকোর্টে দাখিল করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।