ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডাকাতি মামলায় সিআইডির এসআই আকসাদুর রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
ডাকাতি মামলায় সিআইডির এসআই আকসাদুর রিমান্ডে

ঢাকা: বিমানবন্দর থানার ডাকাতি মামলায় গ্রেপ্তার সিআইডির বরখাস্ত এসআই আকসাদুর জামানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস রিমান্ডের এই আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মাসুদুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত আকসাদুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৮ সেপ্টেম্বর রংপুরের মিঠাপুকুর থানা এলাকার শঠিবাড়ি বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত বছর ১৯ অক্টোবর অপহরণের পর ডাকাতির ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়। সেই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। আসামিদের মধ্যে হাসান রাজা, গাড়ি চালক হারুন অর রশিদ ওরফে সজীব, অটোরিকশা চালক জোনাব আলী এবং কায়ছার মাহমুদ ওরফে জাকির হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সেই জবানবন্দি পর্যালোচনা করে দেখা যায়, সিআইডির এসআই আকসাদুদের নেতৃত্বে এই ডাকাতির ঘটনা ঘটেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকসাদুর জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে পুলিশ জানায়।

গত বছরের ২০ অক্টোবর ঢাকার বিমানবন্দর সড়কে এক প্রবাসীর অর্থ লুট থেকে ঘটনার শুরু। দুবাই প্রবাসী রোমান মিয়া এই লুটের শিকার হয়ে মামলা করেন।

মামলায় বলা হয়, রোমানের ফুফাতো ভাই মনির হোসেনকে সঙ্গে নিয়ে একটি অটোরিকশায় করে শাহজালাল বিমানবন্দরে যাচ্ছিলেন। কাওলা ওভারব্রিজের নিচে একটি মাইক্রোবাস তাদের আটকায়। গাড়ি থেকে দু’জন নেমে এসে নিজেদের ‘ডিবির লোক’ পরিচয় দিয়ে রোমানকে লাগেজসহ মাইক্রোবাসে তুলে নেন। গাড়ির ভেতরে তার হাতে হাতকড়া পড়িয়ে, চোখে কালো কাপড় বেঁধে মারধর করা হয়।

তার কাছ থেকে ৫ হাজার মার্কিন ডলার, দুই হাজার দিরহাম, দুই হাজার টাকাসহ লাগেজটি ছিনিয়ে নেয়। এরপর তার হাতের হাতকড়া খুলে রশি বেঁধে রামপুরা-স্টাফ কোয়ার্টার সড়কের পাশে ফেলে দিয়ে গাড়িটি চলে যায়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa