ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

আইন ও আদালত

চালনার সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
চালনার সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

খুলনা: দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনার চালনা পৌরসভার সাবেক মেয়র ড. অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে মামলা করেছে।

একসঙ্গে তিন প্রতিষ্ঠানের দায়িত্ব পালন এবং বেতন ভাতা গ্রহণের অভিযোগে বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে দুদক খুলনার উপপরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

খুলনা জেলা কার্যালয়ের উপপরিচালক মো. নাজমুল হাসান বিকেলে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১১ সালে  চালনা পৌরসভার মেয়র নির্বাচিত হন ড. অচিন্ত কুমার মণ্ডল। এর আগে থেকে তিনি চালনা কেসি পাইলট স্কুল ও কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। কিন্তু মেয়র হিসেবে দায়িত্ব ও বেতন-ভাতা গ্রহণের পাশাপাশি তিনি কলেজের বেতন-ভাতাও গ্রহণ করেন। ২০১৬ সালে পুনরায় মেয়র নির্বাচিত না হওয়ায় তিনি আবারও দুটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা গ্রহণ করছিলেন। বিষয়টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তদন্ত করে ড. অচিন্ত কুমার দোষী সাব্যস্ত করে কলেজের এমপিও বাতিল করা হয়।

২০০৯ সালের আইনানুযায়ী মেয়র হিসেবে দায়িত্বপালনকালে অন্য কোন লাভজনক পদে অধিষ্ঠিত থাকতে পারেন না কেউ। এর পরিপ্রেক্ষিতে আট লাখ সাত হাজার টাকা আত্মসাৎ এবং অপরাধমূলক অসদাচরণ করায় দণ্ডবিধির ৪০৯ এবং ১৯৪৭ সালের দুনীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ড. অচিন্ত কুমার মণ্ডলের বিরুদ্ধে এ মামলাটি করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa