ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ৬ আসামির আপিল নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ৬ আসামির আপিল নামঞ্জুর

সাতক্ষীরা: ২০০২ সালে সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় কারাদণ্ডপ্রাপ্ত ছয় আসামির আপিল নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে নিম্ন আদালতের রায় বহাল রাখার আদেশ দেওয়া হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান তাদের আপিল নামঞ্জুর করে নিম্ন আদালতের রায় বহাল রাখার রায় ঘোষণা দেন।

আপিল নামঞ্জুর হওয়া আসামিরা হলেন অ্যাডভোকেট আবদুস সামাদ, গোলাম রসুল, আবদুর  রকিব, মো. জহুরুল ইসলাম, নুরুল ইসলাম ও মনিরুল ইসলাম।

গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনকে সর্বোচ্চ ১০ বছর ও সর্বনিম্ন ৩ বছরের কারাদণ্ড দেন। এই মামলায় সাজাপ্রাপ্ত ৬ আসামি জেলা জজ আদালতে আপিল করেন। অপরদিকে, হাইকোর্ট কয়েকজনকে জামিন দিয়ে আপিল মামলা নিষ্পত্তির নির্দেশ দেন।  

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ জানান, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে একজন ধর্ষিতা মুক্তিযোদ্ধা পত্নীকে দেখে কলারোয়া হয়ে যশোর অভিমুখে যাচ্ছিলেন। কলারোয়া বাজারে পৌঁছালে একদল সন্ত্রাসী তার গাড়িবহরে হামলা করে। এসময় গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। শেখ হাসিনা অক্ষত থাকলেও এতে আহত হন তার বেশ কয়েকজন সফরসঙ্গী ও সাংবাদিকরা। এই মামলায় ৫০ জন আসামিকে কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে ছয়জন রায়ের বিরুদ্ধে আপিল করলে আদালত তা নামঞ্জুর করে নিম্ন আদালতে রায় বহাল রাখার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa