ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

‘রাজ সিআইপি, তার মদের লাইসেন্স আছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
‘রাজ সিআইপি, তার মদের লাইসেন্স আছে’

ঢাকা: পরীমনির সহযোগী প্রযোজক নজরুল ইসলাম রাজ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি)। তার মদের লাইসেন্স আছে বলে দাবি করেছেন আইনজীবী।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) রাজের বিরুদ্ধে পুলিশের করা সাতদিনের রিমান্ড আবেদনের শুনানিতে এমন দাবি করেন রাজের আইনজীবী সিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল।

এদিন পরীমনির সঙ্গে রাজসহ আরও তিনজনকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে পরীমনিকে গ্রেফতারের পর ওইদিন রাতেই বনানীর বাসা থেকে রাজকে গ্রেফতার করা হয়।  

রাজ পরীমনির সহযোগী এবং তার বাসা থেকেও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। তাই তাকেও এদিন আদালতে হাজির করে বনানী থানার পৃথক আরেকটি মাদক মামলায় পুলিশ সাতদিনের রিমান্ড আবেদন করে।

পরীমনির মামলার শুনানির পর রাত নয়টার দিকে রাজের বিরুদ্ধে রিমান্ড শুনানি শুরু হয়। শুনানির শুরুতেই রাষ্ট্রপক্ষের আইনজীবী ঢাকার মহানগর পিপি আব্দুল্লাহ আবু বলেন, পরীমনিকে গ্রেফতারের পরই তার কাছ থেকে রাজের বিষয়ে তথ্য পায় আইনশৃঙ্খলা বাহিনী। তাই তাকে গ্রেফতার করা হয়েছে এবং বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। এই মাদকের উৎস এবং তার সঙ্গে এসব কাজে আর কারা জড়িত তা জানতে তদন্ত কর্মকর্তার সাতদিনের রিমান্ড মঞ্জুরের আবেদন জানাই।

এরপর আসামিপক্ষে ঢাকা বারের সাবেক এজিএস সিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, নজরুল ইসলাম রাজ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এরও একজন সদস্য। তিনি একজন সিআইপি। তার নিজের মদের লাইসেন্স আছে। তাই তার বাসায় অনুমোদিত কিছু মাদক পাওয়া যেতে পারে। কিন্তু ইয়াবাসহ অন্য যেসব মাদকদ্রব্য পাওয়ার কথা বলা হয়েছে তা সম্পূর্ণ সাজানো। হয়রানিমূলকভাবে তাকে এই মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। তাই তার রিমান্ড বাতিল পূর্বক জামিনের প্রার্থনা করছি।

শুনানি শেষে রাত নয়টা ১০ মিনিটের দিকে বিচারক রাজেরও চারদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন। এরপর পরীমনি রাজসহ গ্রেফতার চার আসামিকেই এজলাস থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
কেআই/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।