ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

আইন ও আদালত

সারাদেশে ১০৩ জনকে জরিমানা র‍্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
সারাদেশে ১০৩ জনকে জরিমানা র‍্যাবের ...

ঢাকা: করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউনে’ বিধি-নিষেধ অমান্য করায় দেশব্যাপী র‍্যাব পরিচালিত ১৮টি ভ্রাম্যমাণ আদালতে ১০৩ জনকে ৬৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও বিধি-নিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‍্যাবের ১৭৮টি টহল ও ১৭৭টি চেকপোস্ট পরিচালনা করে র‍্যাব।

রোববার (০১ আগস্ট) র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আনম ইমরান খান বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, করােনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারের জারিকরা বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‍্যাব। বিধি-নিষেধ কার্যকর করতে র‍্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মােতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপােস্ট।

তিনি বলেন, বিনা প্রয়ােজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে দেড় হাজারের বেশি মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa