ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

আইন ও আদালত

রাঙ্গুনিয়ায় ১৩ হাজার লিটার মদ উদ্ধার: ৪ জনের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
রাঙ্গুনিয়ায় ১৩ হাজার লিটার মদ উদ্ধার: ৪ জনের জামিন

ঢাকা: রাঙ্গুনিয়া থানার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ১২ হাজার ৮৫০ লিটার দেশীয় চোলাই মদ উদ্ধারের ঘটনায় আটক চার ব্যক্তিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।  

রোববার (১ আগস্ট) বিচারপতি জে বি এম হাসানের ভার্চ্যুয়াল আদালত এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আসামিরা হলেন- লিয়াকত (২৪), মো. আজগর আলী (২০), নুর হোসেন (২১) ও  রমজান আলী (১৯)।

চলতি বছরের ৯ মে বিকেলে বাংলানিউজকে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, ত্রিপুরা সুন্দরী ভরনছড়ি বড় খোলার দুর্গম পাহাড়ে মাদক সিন্ডিকেট বিপুল পরিমাণ চোলাই মদ বিভিন্ন এলাকায় সরবরাহের জন্য মদের ভাণ্ডারসহ অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ ১০ ঘণ্টা অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১২ হাজার ৮৫০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে গহিন পাহাড়ি অরণ্যে দেশি মদ তৈরি করে আসছিল। তারা এসব মদ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। বিপুল পরিমাণ চোলাই মদ ধ্বংস করে নমুনাসহ গ্রেফতারকৃতদের রাঙ্গুনিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকা। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa