ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

বিদেশি মুদ্রাসহ গ্রেফতার তুরস্কগামী যাত্রী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
বিদেশি মুদ্রাসহ গ্রেফতার তুরস্কগামী যাত্রী রিমান্ডে

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কোটি টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ গ্রেফতার তুরস্কগামী যাত্রী মোহাম্মদ জাহাঙ্গীর গাজীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন বিমানবন্দর থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামি জাহাঙ্গীর গাজীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার সাব ইন্সপেক্টর মো. কবির হোসেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৬ জুলাই তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে তুরস্ক যাওয়ার সময় তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ।

পুলিশ জানায়, এ যাত্রী আগে কাপড়ের ব্যবসা করতেন। সোমবার ভোর সাড়ে ৬টায় ফ্লাইটে যাওয়ার সময় ইমিগ্রেশন শেষে উড়োজাহাজে ওঠার আগ মুহূর্তে তাকে আটক করা হয়। তার সঙ্গে মুদ্রা থাকার কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরে তল্লাশি করা হলে তার ব্যাগের ভেতরে শার্টের মধ্যে লুকানো অবস্থায় আটটি দেশের মুদ্রা পাওয়া যায়। এরমধ্যে ১১ লাখ ৬৫ হাজার সৌদি রিয়াল রয়েছে। এছাড়া ইউএস, মালয়েশিয়া, ইউরো, ওমান, কুয়েত, থাইল্যান্ড, দুবাইয়ের মুদ্রা রয়েছে। যার বাজার মূল্য বাংলাদেশি টাকায় ২ কোটি ৫০ লাখ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa