ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

গৃহকর্মী নূপুর রিমান্ড শেষে কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
গৃহকর্মী নূপুর রিমান্ড শেষে কারাগারে

ঢাকা: অনলাইনে যোগাযোগ করে কাজে নিয়োগের চারদিনের মাথায় চুরি করে পালানো গৃহকর্মী মোছা. নূপুর আক্তারকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৫ জুলাই নূপুরের একদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে এদিন তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, নূপুরকে মাসিক ১০ হাজার টাকা বেতনে গৃহকর্মী হিসেবে নিয়োগ দেন রামপুরা এলাকার এক গৃহকর্তা। কাজে যোগ দেওয়ার চারদিনের মাথায় স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ পালিয়ে যায় সে।
এ ঘটনায় রামপুরা থানায় হওয়া মামলায় গত ২৪ জুলাই গৃহকর্মী নূপুরকে কুমিল্লার লাকসাম থানার বাউরতলা এলাকা থেকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি স্বর্ণের চুড়ি, একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের আংটিসহ মোট সাড়ে ৩ ভরি স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর ডিএমপির ডিবি দক্ষিণ বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, অনলাইনের মাধ্যমে যোগাযোগ করে গত ১৯ জুলাই ১০ হাজার টাকা বেতনে নূপুর নামে ওই গৃহকর্মী রামপুরার একটি বাসায় কাজে যোগ দেন। ২৩ জুলাই ওই বাসা থেকে সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ পালিয়ে যান নূপুর।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa